Tuesday, December 17, 2013

Facebook Use kore Niye nin digree

https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEiXrtbo4_1ppz3AwKoZtFxmtImvHpdAOd-oF-xe3gChFk0N8_B8y8a1Q6_EAOGupnqbePWZdvGTObJpatzIs4ba2ydkz1VyqwTy0QbVdfa8lqlwqQkg77faxnGus43c0SIxk8HNYru4E0Y/s1600/doctorate-degree-online.jpgঅবাক হচ্ছেন? হেডলাইন দেখে অবাক হচ্ছেন? ভাবছেন যারা ফেসবুকে অযথাই ঘন্টার পর ঘন্টা নস্ট করছে তারাই হবে ডিগ্রীধারী মহা শিক্ষিত? শুধু ফেসবুক নয়, ফেসবুকের পাশাপাশি টুইটার, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেরও উপরেও ডিগ্রী নিতে পারবে যে কেঊ! এরপর চাইলে নিতে পারে পিইচডি-ও। আর কি তাহলে তৈরি হয়ে নিন ডক্টরেট অফ ফেসবুক হতে।


https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEgukWNDile6uIcetKFKP0ByesoSrktFzvhyphenhyphentK86c6zxYkvM_i1-aU0NGxazyjrZEh0g1ts_bG_p9CFziD0E4pC5mNDXFv4ctwgdVYXP6LCbAyYrbBXPKM9LAVMLuRvt5Cnmpl2HEF3qkEY/s1600/disc_education.jpg



ফেসবুক ব্যবহার করে নিয়ে নিন ডিগ্রী এবং পরবর্তিতে থাকছে পিএইচডি এর সুবিধা! এবার ফেসবুকের উপড় পড়াশুনা করে আপনিও হতে পারেন একজন সম্মানিত ডিগ্রীধারী!

যদি আপনিও এই ডিগ্রী অর্জন করতে চান তবে আজই ভর্তি হয়ে যান `লার্নিং ফেসবুক অ্যান্ড সোশ্যাল ওয়ার্ল্ড` । `লার্নিং ফেসবুক অ্যান্ড সোশ্যাল ওয়ার্ল্ড` হচ্ছে ডেনমার্কে সদ্য চালু হওয়া একটি স্কুল বা ইস্টিটিউট! এক বছর মাথার ঘাম পায়ে ফেলে পাশ করতে পারলে তবে মিলবে ডিগ্রি এবং এই ডিগ্রির নাম `বিএফ`-ব্যাচেলার অফ ফেসবুক। তবে শুধু ফেসবুক নয়, ফেসবুকের পাশাপাশি টুইটার, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেরও বেশ কিছু গুরুত্বপূর্ণ জিনিস শেখানো হবে এই স্কুলে।
ডেনমার্ক শহরের `লার্নিং ফেসবুক অ্যান্ড সোশ্যাল ওয়ার্ল্ড` এর মালিক জানালেন, `গোটা বিশ্বে যেভাবে ফেসবুক ছড়িয়ে পড়ছে, তাতে এখন আপনাকে ফেসবুকে থাকতেই হবে। ফেসবুক এখন শুধু বন্ধু -বান্ধব-আত্মীয়দের সঙ্গে য়োগাযোগ রাখার মাধ্যমই নয়, গোটা বিশ্বের জানলাও । কিন্তু অনেকেই আছেন যারা সেভাবে ফেসবুকটা বুঝতে পারেন না। তা ছাড়া এমন অনেক কিছু জিনিস আছে যা ঠিক মতো জানা থাকলে ফেসবুক ব্যবহার করলে আপনি নিজেকে আরও জনপ্রিয় করতে পারবেন, আপনার গুণ, আপনার প্রোডাক্টের গুণ আরও ভালোভাবে তুলে ধরতে পারবেন। তাই এরকম একটা স্কুল খোলার কথা ভাবলাম। `
আবার এই স্কুলের সময়টা অফিস টাইমের পর রাখা হয়েছে যাতে এতে সকলেই অংশগ্রহন করতে পারেন। এই স্কুলে ভর্তি হয়েছেন আট থেকে আশি-র ফেসবুক ভক্তরা। চাইলে যে কেউই নিতে পারে পিইচডি-ও। তাহলে আর কি তৈরি হয়ে নিন ডক্টরেট অফ ফেসবুক হতে।
পার্সনাল সাইটঃ menafa.tk । Muhammad Mehedi Menafa
ফেসবুক এ আমিঃ fb.com/mehedidamenafa । Mehedi Menafa
ব্লগস্পট সাইটঃ mehed3.blogspot.com । Mehedi Menafa's Blog

No comments:

Post a Comment